Online Bangla News
খেলাধূলা

হেরেও শাস্তি পেলেন তামিম যা ২৪ মাসের মধ্যে প্রথম

হেরেও শাস্তি পেলেন তামিম যা ২৪ মাসের মধ্যে প্রথম

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচে দ্রুত দুই উইকেট হা’রিয়ে দল যখন বি’প’দে, তামিম ইকবাল ছিলেন প্র’তিরো’ধ গড়ার চে’ষ্টায়। কিন্তু আম্পায়ারের বি’তর্কি’ত সিদ্ধা’ন্তে বাংলাদেশ অধিনায়ক টি’কতে পারেননি বেশিক্ষণ। এতে মে’জা’জ হা’রি’য়ে ফে’লেন তিনি। অপ্রী’তিকর ভাষা ব্য’বহা’র করে পেয়েছেন শা’স্তি।

আইসিসির শনিবারের (২৯ মে) বিবৃতিতে বলা হয়েছে, শ্রীলঙ্কার বিপক্ষে শুক্রবার (২৮ মে) হে’রে যাওয়া তৃতীয় ওয়ানডেতে ‘অ’নুপ’যো’গী’ ভা’ষা ব্য’বহা’র করায় তামিমকে ম্যাচ ফির ১৫ শতাংশ জ’রি’মা’না করা হয়েছে। সঙ্গে বাঁহাতি এই ব্যাটসম্যানের নামের পাশে যোগ হয়েছে একটি ডি’মে’রি’ট পয়েন্ট। ২৪ মাসের মধ্যে যা তার প্রথম।

শ্রীলঙ্কার ২৮৬ রান তাড়ায় বাংলাদেশ ইনিংসের দশম ওভারের ঘ’টনা এটি। মোহাম্মদ নাইম শেখ ও সাকিব আল হাসানকে হা’রিয়ে ধু’ক’ছে স্বাগতিকরা। দলের হাল ধ’রার পথে কেবলই থি’তু হয়ে উঠছিলেন তামিম, তখনই খান ধা’ক্কা।

দুশমন্থ চামিরার ফু’ল লেং’থ বল ড্রাইভ করার চেষ্টা করে ব্য’র্থ হন বাঁহাতি এই ওপেনার। লঙ্কানদের ক’ট বি’হাই’ন্ডে’র আবেদনে আ’ঙুল তু’লতে খুব একটা সময় নেননি আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ। একটা শব্দও অবশ্য শো’না যায়।

সঙ্গে সঙ্গেই রি’ভি’উ নেন তামিম। আ’ল্ট্রা-এ’জ-এ ধ’রা পড়ে শ’ব্দ। তবে বল যখন ব্যাটের পাশে, ঠিক ওই সময়টাতেই ব্যাট লাগে মাটিতেও। তাই শব্দ আসলে কোনটির, নিশ্চিত হওয়া যায়নি বারবার রি’প্লে দেখেও। মাঠের আ’ম্পা’য়ারের সিদ্ধা’ন্ত ব’দ’লে দেওয়ার মতো যথেষ্ট প্রমাণ না পাওয়ায় সি’দ্ধা’ন্ত বহাল রাখেন তৃতীয় আম্পায়ার।

১৭ রানে আউট হওয়া তামিম তাতে না’খো’শ হন যথে’ষ্টই। ড্রে’সিং রুমে ফেরার পথে অ’সন্তো’ষ ফু’টে ও’ঠে তার শরীরী ভা’ষায়। সে সময়ই বা’জে ভাষা ব্য’বহা’র করেন তিনি।

আম্পায়াররা অভি’যোগ আনেন তামিমের বিরুদ্ধে। ম্যাচ রেফারি নিয়ামুর রশিদের কাছে ভু’ল স্বী’কার করেছেন তিনি। তাই আনুষ্ঠানিক শু’না’নির প্রয়োজন পড়েনি।

আরো পড়ুন

আর্জেন্টিনা এমন দল হবে, যাদের বিপক্ষে কেউ খেলতে চাইবে না

admin

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলা নিয়ে যা বললেন সাকিব

admin

হাফসেঞ্চুরির আগেই উইকেট হারালেন তামিম

admin