Online Bangla News
বাংলাদেশ

সব মসজিদে একই পদ্ধতিতে খতম তারাবিহ পড়ার আহ্বান

পবিত্র রমজান মাসে খতম তারাবিহ পড়ার সময় সারা দেশের সকল মসজিদে একই পদ্ধতি অনুসরণ করার জন্য আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

বুধবার (৩০ মার্চ) ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, পবিত্র রমজান মাসে দেশের প্রায় সকল মসজিদে খতম তারাবিহ নামাজে পবিত্র কুরআনের নির্দিষ্ট পরিমাণ পারা তিলাওয়াত করার রেওয়াজ চালু আছে। তবে কোনো কোনো মসজিদে এর ভিন্নতা পরিলক্ষিত হয়। এতে করে কর্ম উপলক্ষে বিভিন্ন স্থানে যাতায়াতকারী মুসল্লিদের মধ্যে কুরআন খতমের ধারাবাহিকতা রক্ষা করা সম্ভব হয় না। এই অবস্থায় ধর্মপ্রাণ মুসল্লিদের মধ্যে একটি অতৃপ্তি ও মানসিক চাপ অনুভূত হয়। কুরআন খতমের পূর্ণ সওয়াব থেকেও তারা বঞ্চিত হন। এ পরিস্থিতি নিরসনকল্পে রমজানের প্রথম ৬ দিনে দেড় পারা করে ৯ পারা এবং বাকি ২১ দিনে ১ পারা করে ২১ পারা তিলাওয়াত করলে ২৭ রমজান রাতে অর্থাৎ পবিত্র শবে কদরে পবিত্র কুরআন খতম করা সম্ভব।

বিবৃতিতে আরও বলা হয়, এমতাবস্থায় দেশের সকল মসজিদে খতম তারাবিহ নামাজে প্রথম ৬ দিনে দেড় পারা করে ও পরবর্তী ২১ দিনে এক পারা করে তিলাওয়াতের মাধ্যমে পবিত্র শবে কদরে কুরআন খতমের জন্য ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে সারা দেশের সকল মসজিদের সম্মানিত খতিব, ইমাম, মসজিদ কমিটি, মুসল্লি এবং সংশ্লিষ্ট সকলের কাছে বিনীত অনুরোধ জানানো হচ্ছে।

 

আরো পড়ুন

রাজধানীতে বেশি দামে সয়াবিন তেল বিক্রি: দোকান সিলগালা, জরিমানা

admin

নদীতে মাছ ধরতে গিয়ে লাশ হয়ে ফিরল

admin

শাহবাগের কদম ফোয়ারার পাশ থেকে নবজাতকের মৃতদেহ উদ্ধার

admin