Online Bangla News
বাংলাদেশ

চিরকুট লিখে স্কুলছাত্রীর আত্মহত্যা

গলায় ফাঁস দিয়ে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। মৌলভীবাজারে গতকাল বুধবার দুপুর ৩টার দিকে রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের সুপ্রাকান্দি গ্রামে এ ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ময়নাতদন্ত শেষে ওই স্কুলছাত্রীর মরদেহ দাফন করা হয়েছে। এ ঘটনার পর তার ঘর থেকে একটি চিরকুট উদ্ধার করেছে পরিবারের লোকজন।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার উত্তরভাগ ইউনিয়নের সুপ্রাকান্দি গ্রামের আওলাদ মিয়ার মেয়ে সিমলা আক্তারের (১৬) কান্দিগাঁও উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষা দেওয়ার কথা ছিল। পার্শ্ববর্তী ফতেপুর ইউনিয়নের জোড়াপুর গ্রামে নানার বাড়ি থেকে সে লেখাপড়া করত। একমাস আগে তাকে নিজের বাড়িতে নেয় তার পরিবার। সেখান থেকে তাকে বিদ্যালয়ে আনা-নেয়ার জন্য ফতেপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের মোহাম্মদ আলী নামের এক সিএনজি অটোরিকশা চালককে ভাড়ায় রাখা হয়।

এরই মধ্যে ওই চালক ও সিমলার সম্পর্ক নিয়ে এলাকার মানুষের মুখে মুখে নানা কথা ছড়িয়ে পড়ে। এ ঘটনায় সে মানসিকভাবে ভেঙে পড়ে এবং বুধবার দুপুরে নিজ বাড়িতে ফাঁস দেয়। বিষয়টি টের পেয়ে তার স্বজনরা মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে তার মৃত্যুর পর পরিবারের সদস্যরা তার পড়ার ঘর থেকে একটি চিরকুট উদ্ধার করেছে। চিরকুটের একটি অংশে লেখা রয়েছে ‘আমার মৃত্যুর জন্য একমাত্র ডাইভার (ড্রাইভার) দায়ী। ডাইভারকে জেন (যেন) সঠিক শাস্তি দেওয়া হয়। ’

সিমলার চাচা মালিক উস্তার বলেন, মরদেহ হাসপাতালে রেখে বাড়িতে এসে তার পড়ার ঘরে তল্লাশি করি। এসময় তার খাতার ভেতর থেকে চিঠির মতো লেখা একটি কাগজ পাই। সেখানে সে মৃত্যুর জন্য ড্রাইভারকে দায়ী করে এসব লিখে গেছে। আমরা সুষ্ঠু তদন্তপূর্বক এ ঘটনার বিচার চাই।

এ ব্যাপারে রাজনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, মেয়েটি কি কারণে আত্মহত্যা করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। মেয়েটির মা বাদী হয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা করেছেন। মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তদন্ত শেষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরো পড়ুন

গাড়ি থামিয়ে ভ্যানচালককে ‘বেতের বাড়ি’, মেয়রের অস্বীকার

admin

ঢাকাসহ ৬ বিভাগে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

admin

সুইডেনে কোরআন পোড়ানোয় বাংলাদেশের তীব্র নিন্দা

admin